জাপানি তরুণী মুসলমান হলেন

জীবন মানে পড়াশুনা, কাজ, বিয়ে এবং সংসার। কিন্তু মুসলিম হওয়ার পর জীবনের মর্ম বুঝেছি। আল্লাহর এবাদতের জন্য এখন আমার এ জীবন। কথাগুলো বলেছেন জাপানি এক তরুণী। তিনি বৌদ্ধ ধর্মানুসারী ছিলেন। পরে ইসলাম ধর্ম গ্রহণ করেন। মুসলমান হওয়ার পর ওই তরুণীর নতুন নাম নুর আরিসা মরিয়ম। বর্তমানে তিনি যুক্তরাজ্যে বসবাস করছেন।

জন্মের পর থেকে তিনি বেড়ে উঠেছেন টোকিওতে। ইসলাম গ্রহণের কারণ হিসেবে নুর আরিসা বলেন, টোকিওতে বিশ্ববিদ্যালয়ে আমার মেজর বিষয় ছিল মালয়েশিয়ান স্টাডিজ। এতে একটি লেকচারে একজন হিজাবি মুসলিম নারীর বিষয় পড়ানো হয়। এসময় আমি ইসলাম সম্পর্কে জানতে পারি। এরপর অনেক মুসলমাদের সঙ্গে আমি দেখা করি। একপর্যায়ে আবিষ্কার করি শান্তির জন্য ধর্ম হল ইসলাম।

আরিসার ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি ভালোভাবে মেনে নিতে পারেননি তার মা। তবে একপর্যায়ে তিনি তা মেনে নেন। আরিসা বলেন, আমি জানি আমার জীবনে এখনও অনেক সমস্যা ও চ্যালেঞ্জ আছে। কিন্তু এসব সমস্যা ও চ্যালেঞ্জ আল্লাহর দেয়া পরীক্ষা।

একসময় হতাশায় ছিলাম। ভাবতাম জীবন মানে পড়াশুনা, কাজ, বিয়ে এবং সংসার। কিন্তু মুসলমান হওয়ার পর জীবনের মর্ম বুঝেছি। আল্লাহর এবাদতের জন্য এখন আমার এ জীবন।
সূত্র : মাইসালাম ডট কম।

Leave a Reply