মসজিদে শারীরিক দূরত্ব না মানায় ১০৮ মুসল্লির জরিমানা

সরকারি নিষেধ অমান্য করে শারীরিক দূরত্ব বজায় না রেখে মসজিদে নামাজ পড়াই নোয়াখালীর সেনবাগ উপজেলায় ১০৮ জন মুসল্লিকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৬ এপ্রিল) যোহর নামাজের সময় এ অভিযান পরিচালনা করেন সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম মজুমদার ও সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের দেয়া নিষেধ অমান্য ও শারীরিক দূরত্ব বজায় না রেখে উপজেলার ছাতারপাইয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদে অনেক মুসল্লি একত্রিত হয়ে যোহরের নামাজ আদায় করছেন- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম মজুমদার বিষয়টি নিশ্চিত করে জানান, যোহরের নামাজের সময় ছাতারপাইয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদে প্রায় ৩’শ মুসল্লি একত্রিত হয়। সরকারি নিষেধ অমান্য করে শারীরিক দূরত্ব বজায় না রাখার অপরাধে ১০৮ জন মুসল্লিকে ১০০ টাকা করে অর্থদণ্ড করা হয়েছে।

একই সাথে মসজিদের অন্য মুসল্লিদের সাবধান করা হয়েছে। শারীরিক দূরত্ব বজায় রেখে সবাইকে বাড়িতে নামাজ পড়ার অনুরোধ করা হয়েছে।

তিনি আরো জানান, শারীরিক দূরত্ব ছাড়াও বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে দোকান খোলা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে সেনবাগ বাজার, ছমির মুন্সিরহাট, কানকিরহাট, সেবারহাট এবং ছাতারপাইয়া বাজারের প্রায় ১০টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড করা হয়েছে।

Leave a Reply