যুক্তরাজ্যে আটকেপড়া বাংলাদেশিরা বিমানে করে দেশের পথে

8 / 100 SEO Score

31323334 135363738 1
বাংলাদেশ সরকারের একটি বিশেষ ভাড়া করা বিমান (বিজি-৪০৪১) করোনা ভাইরাসের কারণে লকডাউনে যুক্তরাজ্যে আটকেপড়া ১২৫ জন বাংলাদেশি যাত্রী নিয়ে আজ স্থানীয় সময় ৭:৪৫ মিটিটে লন্ডন হিথ্রো এয়ারপোর্ট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। বিমানটি আগামীকাল সোমবার সকাল ০৯:৪৫ মিনিটে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছবে। যাত্রীদের মধ্যে অধিকাংশই যুক্তরাজ্যে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রী।
39404142
যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদ মুনা তাসনীম হিথ্রো এয়ারপোর্টে বাংলাদেশে প্রত্যাবর্তনকারী যাত্রীদের বিদায় জানান।

ইতিপূর্বে বাংলাদেশ হাই কমিশন লন্ডনের বিশেষ অনুরোধে সরকার বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান বাংলাদেশ এয়াফোর্স ওয়েলফেয়ার ট্রাস্টের মাধ্যমে ভাড়া করে যুক্তরাজ্যে আটকেপড়া বাংলাদেশিদের বিশেষ করে ছাত্র-ছাত্রীদের দেশে ফিরিয়ে নেয়ার ব্যবস্থা করে।
43444546
“বাংলাদেশ হাই কমিশন, লন্ডন কোভিড-১৯ জরুরি প্রত্যাবাসন কমিটি”-র মাধ্যমে এই আটকেপড়া বাংলাদেশিদের প্রত্যাবসন কাজ সুসম্পন্ন করা হয়। প্রাথমিক পর্যায়ে ছাত্র-ছাত্রীসহ ২০০ শতাধিক বাংলাদেশি নাগরিক দেশে ফিরে যাওয়ার জন্য রেজিষ্ট্রেশন করেন। কিন্তু শেষ মূহুর্তে অনেকে ব্যক্তিগত অসুবিধার কথা উল্লেখ করে এবং দেশে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার আশংকায় তাদের বুকিং বাতিল করেন।
474849501
উল্লেখ্য, ইতোমধ্যে লন্ডন হাই কমিশন দেশে প্রত্যাবর্তনকারী ছাত্র-ছাত্রীসহ সব যাত্রীর জন্য তাদের স্বাস্থ্যগত অবস্থা পর্যালোচনা করে কোভিট-১৯-এর উপসর্গমুক্ত সার্টিফিকেটের ব্যবস্থা করে দিয়েছে। এতে ঢাকা ফেরার পর তাদের কেবল হোম কোয়ারেন্টেনে থাকতে হবে। একইভাবে যারা ঢাকা থেকে লন্ডন আসছেন তাদেরও হোম কোয়ারেন্টেনে থাকতে হবে।

Leave a Reply