লন্ডনে নাইটক্লাব ফেরত নারীদের ধ’র্ষনের অভিযোগে বাংলাদেশি যুবকের ১৬ বছর সা’জা

31323334 135363738 1
বার এবং নাইটক্লাব ফেরত নারীদের যৌ’ন নিপী’ড়নের দায়ে লন্ডনের আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন দুই ভাই, যাদের একজনকে ১৬ বছর কা’রাদ’ণ্ড দেওয়া হয়েছে।

জানা গেছে, ক্যামডেনের ক্রোমার স্ট্রিটের বাসিন্দা বাংলাদেশি বংশোদ্ভুত দুই ভাই নাজমুল আহমেদ (২৬) এবং সেলিম আহমেদকে এ বছরের শুরুর দিকে আলাদা আদেশে দোষি সাব্যস্ত করে উড গ্রিন ক্রাউন কোর্ট।
39404142
শুক্রবার নাজমুলের দ’ণ্ড ঘোষণা করে আদালত। তাকে ১৬ বছরের কা’রাদ’ণ্ড দেওয়া হয়েছে। তার নাম আজীবন যৌ’ন অপ’রাধীর তালিকায় নিবন্ধিত থাকবে। রায়ে নাজমুলকে নারী ‘শি’কারী’ এবং ‘নি’ষ্ঠুর ও নি’র্বিকার’ মানসিকতার ‘সি’রিয়াল যৌ’ন অপ’রাধী’ হিসেবে বর্ণনা করেন বিচারক।

নাজমুলের ভাই সেলিমের দ’ণ্ড ঘোষণা করা হবে আগামী ২২ মে। নাজমুলের বিরু’দ্ধে অভিযোগ, তিনি বার এবং নাইট ক্লাব ফেরত নারীদের ‘টা’র্গেট’ করতেন এবং গন্তব্যে পৌঁছে দেওয়ার কথা বলে গাড়িতে তুলে বিভিন্ন স্থানে নিয়ে ধ’র্ষণ করতেন। শুধু তাই নয়, নি’র্যাতনের পর ওইসব নারীদের ক্রেডিট কার্ড, অর্থও হাতিয়ে নিতেন।
43444546
তিনজন নারীর কাছ থেকে একই ধরনের অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। অ’ভিযোগকারী তিন নারীরই বয়স ২০ এর কোঠায়। তদন্তে দেখা গেছে, ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর যে নারী যৌ’ন নিপী’ড়নের শি’কার হয়েছেন নাজমুল তাকে তার গাড়িতে তুলেছিলেন রাসেল স্কয়ার থেকে।
474849501
ওই নারীর অভিযোগ, গাড়িতে উঠেই তিনি ঘুমিয়ে পড়েন। জেগে ওঠার পর বুঝতে পারেন তিনি যৌ’ন নিপী’ড়নের শি’কার হয়েছেন। এরপরই তিনি ঘটনা পুলিশকে জানান। নির্যাতিত আরেক তরুণীর অভিযোগ, ২০১৯ সালের ২ মার্চ রাতে টটেনহাম কোর্ট রোড থেকে বেরিয়ে তিনি পরদিন ঘুম থেকে উঠে নিজেকে একা বেডফোর্ড প্লেসের একটি হোটেলের কক্ষে আবিষ্কার করেন। তিনি আগের রাতের কোনোকিছু মনে করতে পারছিলেন না, নিজের ক্রেডিট কার্ড, ফোনও খুঁজে পাননি। পরে তিনি বুঝতে পারেন ক্রেডিট কার্ড জালিয়াতি করে তার ব্যাংক হিসাব থেকে অর্থ তুলে নেওয়া হয়েছে।
23456
এই ঘটনার তদন্তে নেমে পুলিশ নাজমুলকে ধ’র্ষণকারী হিসেবে শনাক্ত করে। এছাড়া নাজমুল তার পার্টনার ডোরা ভাভরোভার সহযোগিতায় ৩ হাজার পাউন্ড হাতিয়ে নিয়েছেন বলেও প্রমাণ পায় পুলিশ। এক মাস না গড়াতেই আবারও একই ধরনের ঘটনা ঘটান নাজমুল। ২০১৯ সালের ২৭ মার্চ একই বয়সের আরেক তরুণী সোরডিচের একটি বার থেকে বেরিয়ে বাড়ি ফিরতে নাজমুলের গাড়িতে লিফট নেন।

ওই তরুণী গাড়ির সামনে আসনে বসার কিছুক্ষণ পরই ঘুমিয়ে পড়েন এবং জেগে উঠে বুঝতে পারেন যৌ’ন নিপী’ড়নের শি’কার হয়েছেন তিনি। নাজমুল তাকে বাড়িতে পৌঁছে দেওয়ার পর তিনি টের পান তার ব্যাংক হিসাব থেকে অর্থ তুলে নেওয়া হয়েছে।
78910
এই ঘটনার পরদিনই সিসি টিভির ফুটেজ, ব্যাংকে অনুসন্ধানের তথ্য-প্রমাণ এবং ফরেনসিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নিশ্চিত হয়ে পুলিশ নাজমুলকে গ্রে’প্তার করে। আগের দুইটি ঘটনায়ও তার সম্পৃ’ক্ততার তথ্য মেলে।

পুলিশের তদন্তে ২০১৯ সালের ২৭ জানুয়ারি একই ধরনের অপরাধে জড়িত থাকার তথ্য পাওয়া যায় নাজমুলের ভাই সেলিমের বিরু’দ্ধে। ওইদিন ২০ বছর বয়সী এক তরুণীকে সেলিম বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে যখন গাড়িতে তোলেন, তখন তার সাথে লেভি ক্র’ল নামের একজনও ছিলেন।
11121314 1
পরে সেলিম ওই নারীকে যৌ’ন নি’পীড়নের পাশাপাশি তার ব্যাংক হিসাব থেকে অর্থ হা’তিয়ে নেওয়ার চেষ্টাও করেন। ২০১৯ সালের ১৯ জুন সেলিমকে তার বাসা থেকে গ্রে’প্তার করে পুলিশ।

এ বছরের ১৩ ফেব্রুয়ারি উড গ্রিন ক্রাউন কোর্ট ধ’র্ষণের একটি, নি’র্যা’তনের দুইটি, চু’রির একটি, প্র’তারণার একটি এবং মুদ্রা পা’চারের একটি ঘটনায় দোষী সাব্যস্ত করে।
15 116171819
একই আদালত জা’লিয়াতির অ’ভিযোগে নাজমুলের সহযোগী ডোরা ভাভরোভাকে ১৪০ ঘণ্টা সমাজসেবামূলক কাজ করার আদেশ দিয়েছে। আর গত ১২ মার্চ একই আদালত অপহ’রণ ও যৌ’ন নিপী’ড়নের দায়ে সেলিমকে দো’ষী সাব্যস্ত করে। তার সহযোগী লেভ ক্রলকেও অপহ’রণের দায়ে দো’ষী ঘোষণা করে আদালত।

দুইজনেরই দ’ণ্ড ঘোষণা হবে আগামী ২২ মে।
সূত্র: বিডিনিউজ২৪
2021 122 12324 12526272829¬¬¬¬¬30 1

Leave a Reply