লন্ডনে সিলেটের ফৌজিয়া নবজা’তক পুত্রকে কোলে নিয়ে করোনায় মা’রা গেলেন

যুক্তরাজ্যে করোনা আ’ক্রা’ন্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স’ন্তান জ’ন্ম দেওয়ার ৬ দিনের মাথায় মা’রা গেছেন ফৌজিয়া হানিফ নামের এক প্রবাসী বাংলাদেশি। মা’রা যাওয়ার আগে নিজের সন্তানকে অল্প সময়ের জন্য কোলে নেওয়ার সুযোগ পান তিনি।

২৯ তম জন্মদিন পালনের পর করোনায় আ’ক্রা’ন্ত হন ফৌজিয়া হানিফ। এপ্রিলের ২ তারিখ তার সন্তান আয়ানের জ’ন্ম হয়। এর ৬ দিনের মাথায় হাসপাতালে মৃ’ত্যু হয় ফৌজিয়া। তার স্বামী ওয়াজেদ আলী জানান, সন্তানকে কোলে নেওয়ার পর একটা ছবি তোলা হয়েছিল সে ছবিটি প্রিন্ট করে নার্স তার হাতে দেওয়ার পর খুব খুশি হয়েছেল ফৌজিয়া।

শেষবারের মত ছবিটি দেখিয়ে সে আমাকে বলেছিল দেখো আমাদের সন্তান, আমি খুব দ্রুত বাড়ি ফিরে আসব। এরপর তার শরীরের দ্রুত অব’নতি ঘটলে তাকে ভেন্টিলেটরের সাপোর্টে রাখা হয়। তার মৃ’ত্যুর আগে হাসপাতাল থেকে ফোন দিয়ে ভেন্টলেটর খুলে ফেলার কথা বলা হয়।

সেসময় আমি বলি না ফৌজিয়া যু’দ্ধ করে হলেও বেঁ’চে থাকবে আমাদের আসার জন্য অপেক্ষা করুন। কিন্তু এই সময়ের মধ্যেই না ফে’রার দেশে চলে যায় সে। তবে আশার বিষয় হলো নবজা’তক স’ন্তান আয়ানের শরীরে করোনার কোন জী’বাণু পাওয়া যায়নি।

Leave a Reply