মুসলিম যুবককে বিয়ে করলেন কেরালার মুখ্যমন্ত্রীর মেয়ে

31323334 135363738 1
এবার ভারতের কেরালার মুখ্যমন্ত্রীর মেয়ে বিয়ে করলেন একজন মুসলিম যুবককে। মুখ্যমন্ত্রী পিনারাইবিজায়নের মেয়ে বীণা টির সাথে বিয়ে হয়েছে সিপিআই (এম) নেতা পি এ মোহাম্মদ রিয়াজের। যেহেতু বীণা হিন্দু আর রিয়াজ মুসলিম, তাই এ বিয়ে নিয়ে দক্ষিণ ভারতের সামাজিক মাধ্যমে বেশ আলোচনা হচ্ছে।
39404142
করোনা সংক্রান্ত বিধিনিষেধের কারণে ঘরোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়েই সারতে হচ্ছে কেরলের ম্খ্যুমন্ত্রী পিনারাই বিজয়নের মেয়ের বীণার বিয়ে।
পেশায় তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ বীণার সঙ্গে সিপিআইএম-এরই যুবনেতা মোহাম্মদ রিয়াজের বিয়ে ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। আগামী ১৫ জুন অতিথি আপ্যায়ণের ব্যবস্থা করা হয়েছে। সোশ্যাল মিডিয়াতে এই বিয়ে নিয়ে চলছে নানা আলোচনা। নবদম্পতিকে নতুন জীবনের শুভেচ্ছা জানিয়েছেন নেটিজেনরা।
43444546
জানা গেছে, বীণা ও রিয়াজের রেজিস্ট্রি বিয়ে ইতিমধ্যেই হয়ে গিয়েছে। তিরুঅনন্তপুরমে সেই উপলক্ষে একটি ছিমছাম অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। করোনা সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ মেনেই দুই পরিবারের সদস্য এবং কয়েকজন বাছাই করা অতিথিকে এই অন্ষ্ঠুানে আমন্ত্রণ জানানো হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও জানায়, বীণা পেশায় একজন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ। তথ্যপ্রযুক্তি সংস্থা ওরাকলে কাজ করার পর আর পি টেকসফট নামে একটি সংস্থার সিইও ছিলেন তিনি।
474849501
এদিকে, পি এ মোহাম্মদ রিয়াজ ভারতের কমিউনিস্ট পার্টির (মার্ক্সবাদী) একজন যুবনেতা। মোহাম্মদ রিয়াজ ২০১৭ সালে সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই-এর সভাপতি নির্বাচিত হন। ২০০৯ সালে লোকসভা নির্বাচনে কোঝিকোড় কেন্দ্র থেকে সিপিএমের প্রার্থী হিসাবে লড়ে পরাজিত হয়েছিলেন রিয়াজ।
23456
জানা গেছে, বীণার দ্বিতীয় স্বামী রিয়াজ। এর আগে তিরুঅনন্তপুরমের বাসিন্দায় সুনীশ নামে আইনজীবীর সঙ্গে বিয়ে হয়েছিল বীণার। সে ঘরে বীণার ১০ বছরের একটি সন্তানও রয়েছে। সুনীশের সঙ্গে বিবাহবিচ্ছেদের পর রিয়াজের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়েন বীণা। রিয়াজেরও এটি দ্বিতীয় বিয়ে। প্রথমপক্ষের স্ত্রীর সঙ্গে দু’টি সন্তান রয়েছে তার।

ছাত্র রাজনীতি করে উঠে আসা রিয়াজ ২০১৭ সালে সিপিএম-এর যুব সংগঠন ডিওয়াইএফআই-এর সভাপতি নির্বাচিত হন। ২০০৯ সালে লোকসভা নির্বাচনে কোঝিকোড় কেন্দ্র থেকে সিপিএম-এর প্রার্থী হিসেবে লড়ে সামান্য ব্যবধানে পরাজিত হয়েছিলেন রিয়াজ।
সূত্র : নিউজ ১৮ ও ইন্ডিয়ান এক্সপ্রেস।

Leave a Reply